FAQ

If you do not get your required answer, you may   contact me

1. How to write in this blog?
2. How to create new post?

Posting

সঙ্গীত বিষয়ক

১. সঙ্গীত কীভাবে দেওয়া হয়েছে?
২. ভলিউম বাড়াবো কমাবো কীভাবে?
৩. ডাউনলোড করা যাবে?
৪. আমার ওয়েবসাইটে শেয়ার করতে পারবো?
৫. স্যোসাল নেটওয়ার্কিং সাইটে শেয়ার করতে পারবো?
৬. আমি নিজে গান শেয়ার করতে পারব?
৭. ডাউনলোড করতে সমস্যা হচ্ছে?
৮. ডাউনলোডের করতে পারছিনা

জবাব:

সঙ্গীত বিষয়ক

১. সঙ্গীত কীভাবে দেওয়া হয়েছে?

জবাব: যেভাবে দেওয়া হয়েছে:
সঙ্গীতগুলো প্রথমে এমপিথ্রি শেয়ার করার সাইটে আপলোড করে অত:পর সেখান থেকে এখানে এমবেড করা হয়েছে। অর্থ্যাৎ সরাসির এখানে আপলোড করা হয়নি। অবশ্য তাতে করে শুনতে কোন সমস্যা হবেনা। স্বাভাবিকভাবেই বাঁ পাশের লাল বৃত্তের মধ্যস্থ সাদা তীরে ক্লিক করলেই গান লোডিং শুরু হবে এবং স্পিড ভালো হলে অবিরত চলবে। পুনরায় ক্লিক করে পোজ করা যাবে। গান চলতে থাকলে ইচ্ছামতো জায়গায় ক্লিক করে যেকোন জায়গা থেকে শোনা যাবে। ডানপাশে চিকন কলামে info তে ক্লিক করলে নির্দিষ্ট গানের বিস্তারিত দেখা যাবে।

২. ভলিউম বাড়াবো কমাবো কীভাবে?

জবাব: ভলিউম বাড়ানো
ডানপাশে ছোট্র যে খাড়া কলামটি আছে লক্ষ্য করলে দেখা যাবে তার একেবারে উপরের অংশে ভলিউমের চিহ্ন আছে। তাতে ক্লিক করলে একটা সরলরেখা ভেসে আসবে যেখানে সাউন্ড বাড়ানো কমানোর অপশন আছে

৩. ডাউনলোড করা যাবে?

জবাব: ডাউনলোড করা
হ্যাঁ, ডাউনলোড করা যাবে। সেজন্যে ডানপাশের চিকন কলামের info লেখার নিচে একটা নিম্নমুখী তীরচিহ্ন আছে। এতে ক্লিক করলে ডাউনলোডের অপশন আসবে। download লেখায় ক্লিক করলে কয়েক সেকেন্ড পরই ডাউনলোড শুরু হবে।

৪. আমার ওয়েবসাইটে শেয়ার করতে পারবো?

জবাব: নিজস্ব ওয়েবসাইটে শেয়ারকরণ
ডাউনলোড অপশনের নিচে </> চিহ্তি স্থানে ক্লিক করলে এমবেড কোড দেখা যাবে। এরপর নিজস্ব ওয়েবসাইটে পছন্দমত জায়গায় কোডটি পেস্ট করে দিলেই হয়ে যাবে। প্রায় এরকমই আইকন তখন সেখানেও দেখা যাবে। এখানে যত সুবিধা আছে তার সবই সেখানেও পাওয়া যাবে।

৫. স্যোসাল নেটওয়ার্কিং সাইটে শেয়ার করতে পারবো?

জবাব:স্যোসাল নেটওয়ার্কিং সাইটে শেয়ার করা
একইভাবে ডাউনলোড অপশনের নিচে </> চিহ্তি স্থানে ক্লিক করলে স্যোসাল নেটওয়ার্কিং সাইটে শেয়ার করার অপশনও আসবে। তখন ফেইসবুক, টুইটার, ওয়ার্ডপ্রেস ইত্যাদিতে শেয়ার করা যাবে। এমনকি ফেইসবুকেও শেয়ার করে সরাসরি শোনাও যাবে, ডাউনলোডও করা যাবে। সেখানেও এখানে যেমন দেখাচ্ছে তেমন একটা আইকন দেখাবে।

৬. আমি নিজে গান শেয়ার করতে পারব?

জবাব: নিজে গান শেয়ার করা
হ্যাঁ, আপনি আপনার সংগ্রহে থাকা সঙ্গীতও চাইলে এভাবে শেয়ার করতে পারবেন। এজন্যে আপনাকে soundcloud-এ একাউন্ট খুলতে হবে। এরপর আপনি বিনামূল্যে বেশকিছু গান আপলোড করতে পারবেন। চাইলে প্রিমিয়াম অ্যাকাউন্ট খুলে আরো বেশি গানও শেয়ার করতে পারেন। ওই সাইটে শেয়ার করা গানগুলো অনলাইনে শোনার ও ডাউনলোড করার সুবিধা থাকে। পাশাপাশি অন্য যেকোন সাইটেও শোনার ও ডাউনলোড করার সুবিধা থাকে।

৭. ডাউনলোড করতে সমস্যা হচ্ছে?

জবাব: ডাউনলোডে সমস্য
ডাউনলোডের জন্যে নির্দিষ্ট জায়গায় ক্লিক করলে গানের নামে আসে উপরের লাইনে আর তার নিচেই download লেখা দেথা যাবে। গানের নামে ক্লি করলে সাউন্ডক্লাউডে গানটি যেখানে আছে সেখানে চলে যাবে সার্ভার। অবশ্য সেখানে গিয়েও সরাসরি ডাউনলোড করতে পারবেন। তবে নিচে download লেখায় ক্লিক করলে নতুন একটি ট্যাব খুলতে পারে কিন্তু শীঘ্রই ট্যাব আপনাআপনি বন্ধ হয়ে ডাউনলোড অপশন চলে আসবে।

৮. ডাউনলোডের করতে পারছিনা
জবাব: ডাউনলোড করা যাচ্ছেনা?
সাউনডক্লাউডে সঙ্গীত আপলোড করার সময় ডাউনলোড অপশন বন্ধ রাখারও অপশন থাকে। ফলে অন্যরা ডাউনলোড করতে পারেনা। যদি এমন হয় যে ডাউনলোড করতে না পারেন তবে নিশ্চয়ই আপলোডের সময় ডাউনলোড অপশন চালু করতে ভুলে গিয়েছিলাম। এটা ইচ্ছা করে করা হয়নি। আমি তো চাইই সবাই সঙ্গীত শুনুক, প্রয়োজনে ডাউনলোড করুক। এমন ঘটলে দয়া করে আমাকে জানিয়ে দিন সঙ্গীতের নাম ও শিল্পীর নাম সহ যাতে চালু করতে পারি।

How to write in this blog?
..
Ans:: To write
Before you can post here you must  signup here. After you have signed-up successfuully, click here to write first post. You must login beforehand.

How to create new post?
.
.
Ans:: To create new post
Click here    or    here

Share your comment

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: